মুদ্রা বিনিময়

দেশের বাইরে যাওয়ার সময় কিংবা দেশে আসার সময় বৈদেশিক মুদ্রা কোথায় পাওয়া যাবে বা ভাঙানো যাবে এ বিষয়টি আগেভাগে জানা থাকলে যেমন সময়ের সাশ্রয় হয় তেমনি ঠান্ডা মাথায় মুদ্রা বিনিময়ের মাধ্যমে নিজে লাভবান হওয়ার সুযোগ থাকে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের আগমনী ও বহির্গমন উভয় টার্মিনালে মুদ্রা বিনিময়ের সুযোগ আছে। তবে আগমনী টার্মিনালে শুধুমাত্র মুদ্রা ভাঙানো যাবে আর বহির্গমন টার্মিনালে নির্ধারিত সীমার মধ্যে বৈদেশিক মুদ্রা ক্রয় করা যাবে।

আগমনী যাত্রীগণের জন্য

দেশের বাইরে থেকে আসা বাংলাদেশী কিংবা বিদেশী যাত্রীগণ বিমানবন্দরের মূল ভবনের নিচ তলায় ইমিগ্রেশন এলাকা অতিক্রমের পরই বৈদেশিক মুদ্রা বিনিময় এর সুযোগ পাবেন। আগমনী যাত্রীগণ এই এলাকা এবং পাঁচ নম্বর কনভেয়র বেল্ট সংলগ্ন এলাকায় অবস্থিত সরকারী-বেসরকারী ব্যাংক এর একাধিক বুথ অথবা বৈদেশিক মুদ্রা বিনিময়কারী এজেন্সী হতে মুদ্রা বিনিময়ের কাজ করতে পারেন। প্রয়োজনে নিচে উল্লেখিত নম্বরসমূহে ফোন করে বর্তমান বৈদেশিক মুদ্রা বিনিময় এর হার জেনে নিতে পারেনঃ

ক্রমিক নম্বর ব্যাংক এর নাম যোগাযোগের নম্বর
সোনালী ব্যাংক লিমিটেড

+৮৮০ ২ ৮৯৫৩৫৯১

+৮৮০১৭১৩ ০৩৫ ১৭৮

জনতা ব্যাংক লিমিটেড +৮৮০ ২ ৮৯০১৬২৫
রূপালী ব্যাংক লিমিটেড +৮৮০ ২ ৮৯০১৭৫৫
মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড +৮৮০১৭৩০ ৩৪৩৭৮২
রূপালী ব্যাংক লিমিটেড +৮৮০ ২ ৮৯০১৭৫৫
ইম্পেরিয়াল মানি এক্সচেঞ্জ +৮৮০ ২ ৮৯০১৭৯৭

+৮৮০ ২ ৮৯০১৭৯৮

+৮৮০ ১৯১১ ৮১৮১৪১

মুদ্রা বিনিময় করার সময় আপনার বিনিময় রসিদ নিতে ভুল করবেন না। আপনি সঠিকভাবে লেখা মুদ্রা বিনিময় রসিদ সংগ্রহ করলে অসাধু কোন ব্যক্তি অবৈধ বৈদেশিক মুদ্রা লেনদেন কিংবা মানি লন্ডারিং এর সুযোগ পাবে না।

বহির্গমন যাত্রীদের জন্য

এই page সম্পর্কিত অালোচনা

Welcome Back!

Login to your account below

Create New Account!

Fill the forms below to register

Retrieve your password

Please enter your username or email address to reset your password.